শাবিতে ৯ দিনব্যাপী জাতীয় নাট্যোৎসব শুরু বৃহস্পতিবার

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, মার্চ ৬, ২০১৯

২০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ৯ দিনব্যাপী ‘৬ষ্ঠ জাতীয় নাট্যোৎসব-২০১৯’র আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের নাট্য সংগঠন ‘দিক থিয়েটার’।

‘কুড়ির অন্তে নব দিগন্তে’ স্লোগানকে ধারণ করে ‘বিংশতি প্রণতি’ শিরোনামের এই উৎসব বৃহস্পতিবার (৭ মার্চ) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উদ্বোধন করবেন সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এসময় সংগঠনের উপদেষ্টাগণ উপস্থিত থাকবেন।

৯ দিনব্যাপী এই উৎসবের প্রথম ৮দিনে দিক থিয়েটারসহ দেশের খ্যাতনামা নাট্যসংগঠনের পরিবেশনায় ধারাবাহিকভাবে ৮টি মঞ্চ নাটকের প্রদর্শনী করা হবে। শেষদিন দিক থিয়েটারের সকল বর্তমান ও সাবেক সদস্যদের নিয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নাট্যোৎসবের আহবায়ক মোতাব্বির হোসেন জানান, নাট্যোৎসবের প্রথমদিন বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে দিক থিয়েটারের নিজস্ব পরিবেশনায় থাকছে নাটক ‘পুঁটি রামায়ণ’। মনোজ মিত্র রচিত নাটকটির নির্দেশনা দিয়েছেন তনু দীপ।