নৈরাজ্য সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত যুক্তরাজ্য বিএনপি নেতা মানিক

প্রকাশিত: ১:১২ পূর্বাহ্ণ, মে ২৩, ২০১৯

যুক্তরাজ্যে অবস্থানকারী সিলেটের বাসিন্দা বিএনপি নেতা মোছাদ্দিক হোসেন মানিক মিয়া সিলেটে নৈরাজ্য সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত থাকার অভিযোগ উঠেছে। গত জাতীয় নির্বাচনের পূর্বে লন্ডনে প্রচারিত চ্যানেল এস ইউকের অভিমত অনুষ্ঠান ও স্বাধীণ টিভি চ্যানেলে দেওয়া স্বাক্ষাতকারে বর্তমান আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ মন্তব্য করেন তিনি। প্রবাসে অবস্থান করে বর্তমান উন্নয়নশীল সরকারের উন্নয়নে বাধাগ্রস্থ করতে নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছেন ঐ বিএনপি নেতা। মোছাদ্দিক হোসেন মানিক মিয়া গোপনে দেশে অবস্থানকারী সরকার বিরোধী নেতাদের অর্থের জোগান দেওয়ারও অভিযোগ উঠে তার বিরুদ্ধে। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী চোখ ফাঁকি দিয়ে বিএনপি নেতা মানিক মিয়া বাংলাদেশে কয়েকবার আসলেও তার বিরুদ্ধে নেওয়া হয়নি কোনো আইনী প্রদক্ষেপ।
কে এই মোছাদ্দিক হোসেন মানিক মিয়া : সিলেটের ওসমানীনগর থানার কুরুয়া খাইয়াখাই গ্রামের আলতাব মিয়ার ছেলে মোছাদ্দিক হোসেন মানিক মিয়া। ২ পুত্র ও ২ কন্যা সন্তানের জনক মোছাদ্দিক হোসেন মানিক মিয়া নিজেকে যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতির পরিচয় দিয়ে থাকেন। ১৯৬১ ইং সালে জন্মগ্রহনকারী মোছাদ্দিক হোসেন মানিক মিয়া যুক্তরাজ্য গমনের পর বিএনপির শাসনামলে বিএনপির রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমীরদের সাথে তার ছিলো সখ্যতা। তিনি পূর্বে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাথে জড়িত ছিলেন। সম্প্রতিক সময়ে তিনি দেশে আসার জন্য প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে কয়েকটি সূত্র থেকে জানা যায়। চ্যানেল এস ইউকের অভিমত অনুষ্ঠান ও স্বাধীণ টিভি চ্যানেলে দেওয়া স্বাক্ষাতকারে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে তিনি কুটুক্তি ও করেন। এ ছাড়া নিজেকে একজন প্রভাবশালী নেতা ও ব্লগার হিসেবেও জাহির করতে ব্যস্ত তিনি।

তথ্য সূত্র : দৈনিক সিলেটের দিনকাল


আরও পড়ুন  

সদস্য সংগ্রহ,তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত দলকে গোছানো ও জমিয়তের দাওয়াত, জমিয়তের পয়গাম,আল্লাহর জমিনে আল্লাহর নেযাম,সর্বস্থরে পৌছিয়ে দিতে অদ্য ০২/০৩/২০২২ ইং তারিখে জাউয়াবাজার সংলগ্ন আকিল কমিউনিটি সেন্টারে যুব জমিয়তের মাওলানা শামসুল ইসলামের তেলাওয়াতে ও ছাতক উপজেলা জমিয়তের সভাপতি শায়খ শামছুল ইসলাম সাহেবের সভাপতিত্বে  অভিষেক ও শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  উক্ত অধিবেশনে উপজেলা জমিয়তের সাংগঠনিক সম্পাদক হাফিজ মাও.সাইদুর রহমান ও প্রচার সম্পাদক মাও.আলী আহমদের পরিচালনায় শপথ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শপথ বাক্য পাঠ করান সুনামগন্জ জেলা জমিয়তের মুহতারাম সভাপতি,সুনামগন্জ ০৩ আসনের সাবেক সাংসদ সদস্য কেন্দ্রীয় জমিয়তের ভাইস প্রেসিডেন্ট, এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী। তিনি বলেন; জমিয়ত মুসলিম উম্মাহর একমাত্র সত্যিকার রাজনৈতিক প্লাটফর্ম,দারুল উলূম দেওবন্দ যেভাবে তৌহিদী জনতার তা’লীম,তাবলীগ ও তাজকীয়ার ক্ষেত্রে একক নেতৃত্ব দিয়ে বিশ্বময় সোনালী ইতিহাস রচনা করেছে,তার’ই অনন্য শাখা রাজনৈতিক প্লাটফর্ম জমিয়ত,শতাব্দীর বিপ্লবী কাফেলা।জমিয়ত,আকাবীর-আসলাফের রেখে যাওয়া আমানত জমিয়ত, ঈমান,ইসলাম, মানবতা, সভ্যতা ও দেশ রক্ষার অতন্দ্র প্রহরী এই সংগ্রামী কাফেলা, ইতিহাস,ঐতিহ্য,সংগ্রাম ও আকীদা সংরক্ষণে জমিয়ত  সবার চেয়ে এগিয়ে, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন; সহ-সভাপতি মাওলানা ফেরদাসৌর রহমান সাহেব,মাওলানা ফজলুল হক আমীনী,মাওলানা জামিলুর রহমান চৌধুরী,মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আজিজুর রহমান,মাওলানা আবদুল হাই দৌলতপুরী ও জেলা যুবমিয়তের সংগ্রামী সাংগঠনিক সম্পাদক  মাওলানা শাহীন আহমদ, উপজেলা জমিয়ত সেক্রেটারিঃ মুফতী শাহ নুর ছাতকী,যুগ্ম সেক্রেটারি,সাইদুজ্জামান আল হায়দার, সহকারী সেক্রেটারী,মাওলানা রিয়াজুদ্দিন,প্রশিক্ষণ সম্পাদক মুফতি আলী আহমদ, জুনাইদ আহমদ যুব জমিয়ত সভাপতি, মাওলানা গৌছ উদ্দিন,সেক্রেটারি মাওলানা ইব্রাহীম খলীল,সাংগঠনিক সম্পাদক মাওলানা আবদুল খালিক, অর্থ সম্পাদক মাওলানা নুরুজ্জামান,ছাত্র জমিয়ত সেক্রেটারি,হেলান আহমদ সহ ছাতক উপজেলা জমিয়ত,যুবজমিয়ত ও ছাত্র জমিয়তের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।  উক্ত অনুষ্টানে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেনঃইউকে জমিয়ত নেতা সদরে জমিয়ত আল্লামা শায়খে কৌড়িয়া( রঃ) এর জামাতা মাওলানা শায়েখ আব্দুর রহমান সাহেব,শায়খে ঝিগলীর গর্বীত সন্তান মাওলানা মুফতি, আজিজুর রহমান,কাতর জমিয়ত নেতা মাওলানা আমীর উদ্দিন সাহেব,বিগত ইউপি নির্বাচনে জাউয়া বাজার ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী মুফতী আশহাদুল হক নাছিরী,পরিশেষে সদরে জমিয়ত শায়খে কৌড়িয়া রাহ.জামাতা শায়েখ আব্দুর রহমান দা.বা.দোয়ার মাধ্যমে  সমাপ্তি ঘোষণা করা হয়